Header Ads



Nasa পাবলিক আগমনের জন্য নাম জমা দিতে জনসাধারণকে আমন্ত্রণ জানিয়েছে


প্রথম মানুষ মঙ্গল গ্রহে পা রাখার আগে কয়েক বছর আগেও নাসা তার নাম পাঠানোর সুযোগ পেয়েছিল - চিপগুলিতে আটকে থাকা - NASA এর মঙ্গল 2020 রোভারের লাল প্যানেলে, যা মানবতার প্রথম রাউন্ড ট্রিপের প্রাথমিক লেগ উপস্থাপন করে। অন্য গ্রহের জন্য। 2021 সালের ফেব্রুয়ারিতে মহাকাশযান মঙ্গল গ্রহে স্পর্শ করার প্রত্যাশা করে, 2020 সালের জুলাইয়ের মধ্যে রোভারটি চালু করা হবে।

রোভার, 2300 পাউন্ড (1,000 কেজি) ওজনের রোবোটিক বিজ্ঞানী, অতীতের মাইক্রোবায়াল জীবনের লক্ষণগুলি সন্ধান করবে, গ্রহের জলবায়ু এবং ভূতত্ত্বকে চিহ্নিত করবে, ভবিষ্যতে ফিরে আসার জন্য নমুনা সংগ্রহ করবে এবং লালের মানুষের অনুসন্ধানের পথ প্রস্তুত করবে। প্ল্যানেট।

"আমরা এই ঐতিহাসিক মঙ্গলের মিশনটি চালু করার জন্য প্রস্তুত হচ্ছি, আমরা চাই সবাই এই অনুসন্ধানের যাত্রা ভাগ করে নেবে," বলেছেন থমাস জারুচুকেন, ওয়াশিংটনে নাসা এর বিজ্ঞান মিশন ডিরেক্টরেট (এসএমডি) এর সহযোগী প্রশাসক। "এটা নাসারের জন্য একটি উত্তেজনাপূর্ণ সময়, যেমন আমরা আমাদের প্রতিবেশী গ্রহ সম্পর্কে এমনকি গভীর জীবনের প্রশ্নগুলির উত্তর দিতে এই যাত্রা শুরু করি।"

মঙ্গলে আপনার নাম পাঠানোর সুযোগ একটি স্যুভেনির বোর্ডিং পাস এবং "ঘন ঘন ফ্লায়ার" পয়েন্টের সাথে আসে। এটি চাঁদ থেকে মঙ্গলে নাসার যাত্রার সাথে জড়িত মিশনগুলিকে হাইলাইট করার জন্য একটি জনসাধারণের প্রাতিষ্ঠানিক প্রচারণার অংশ। মাইলের (বা কিলোমিটার) প্রতিটি "ফ্লাইট" এর জন্য প্রদান করা হয় যা ডিজিটাল মিশন প্যাচগুলি ডাউনলোডের জন্য উপলব্ধ। মঙ্গলে নাসা'র ইনসাইট মিশনে 2 মিলিয়নেরও বেশি নাম উড়ে গেছে, প্রায় 300 মিলিয়ন ঘন ঘন ফ্লায়ার মাইল (প্রায় 500 মিলিয়ন ঘন ঘন কিলোমিটার) প্রতিটি "ফ্লায়ার" প্রদান করে।

এখন থেকে 30 সেপ্টেম্বর, 2019 পর্যন্ত, আপনি তালিকায় আপনার নাম যোগ করতে পারেন এবং এখানে মঙ্গলে একটি স্মারক বোর্ডিং পাস পাবেন:
তালিকায় আপনার নাম যোগ করার জন্য, আমাকে ইমেইল করুন.......

ক্যালিফোর্নিয়ায় পাসেডেনের নাসা এর জেট প্রোপুলেশন ল্যাবরেটরি (জেপিএল) এর মাইক্রোডিসিস ল্যাবরেটরি একটি ইলেক্ট্রন বীম ব্যবহার করে একটি সিলিকন চিপে মানব চুলের এক হাজারতম প্রস্থের (75 ন্যানোমিটার) চেয়ে কম সংখ্যক টেক্সট লাইনের সাথে সেন্সিকন চিপে স্টেনসিল করতে ব্যবহৃত হবে। যে আকারে, এক ডাইম আকারের মাইক্রোচিপে 10 মিলিয়ন নাম লেখা যেতে পারে। চিপ (বা চিপস) একটি গ্লাস কভার অধীনে রোভার উপর যাত্রায় হবে।

নাসা মঙ্গল গ্রহে 2020 এবং অন্যান্য মিশনকে লাল গ্রহের মানব অনুসন্ধানের জন্য প্রস্তুত করবে। সেই লক্ষ্যের দিকে আরেকটি পদক্ষেপ হিসাবে, নাসা 2024 সালে আমেরিকার মহাকাশচারীকে চাঁদের দিকে ফেরত দিচ্ছে। মঙ্গলবার এবং তার পরে মানব মিশনের জন্য প্রয়োজনীয় সিস্টেমগুলি তৈরি ও পরীক্ষা করার জন্য সরকার, শিল্প ও আন্তর্জাতিক অংশীদাররা বিশ্বব্যাপী প্রচেষ্টায় নাসাতে যোগ দেবে।

জেপিএল মঙ্গল গ্রহে 2020 প্রকল্প এসএমডি এর জন্য রোভার ডেভেলপমেন্ট পরিচালনা করে। ফ্লোরিডার সংস্থা কেনেডি স্পেস সেন্টারে অবস্থিত নাসার লঞ্চ সার্ভিস প্রোগ্রাম, লঞ্চ পরিচালনার জন্য দায়ী। মঙ্গলবার 2020 সালের মধ্যে ফ্লোরিডার কেপ ক্যানওয়েরল এয়ার ফোর্স স্টেশন থেকে লঞ্চ হবে।

    STEP BY STEP

NEXT

NEXT    MAPS


WORLD TOTAL


TOTAL NAME SUBMITTED





No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.