Header Ads



2018 সালের মধ্যে সোশ্যাল মিডিয়ার জালিয়াতি 43% বৃদ্ধি পেয়েছে: রিপোর্ট -



সান ফ্রান্সিসকো, 28 এপ্রিল (আইএএনএ) ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের মতো প্ল্যাটফর্মগুলি ফৌজদারি প্রতারণার জন্য নতুন পাবলিক স্কোয়ার হিসাবে উঠছে এমন একটি সাইন ইনে, একটি গবেষণায় দেখা গেছে যে 2018 সালের মধ্যে সামাজিক মিডিয়া জালিয়াতি 43 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ফলাফলগুলি সাইবার অপরাধীরা ফেসবুকে, ইনস্টগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য বৈধ সোশ্যাল মিডিয়া এবং মেসেজিং প্ল্যাটফর্মগুলিতে একে অপরের সাথে যোগাযোগ করতে এবং চুরি হওয়া সনাক্তকরণ, ক্রেডিট কার্ড নম্বর এবং অন্যান্য অসুবিধে লাভগুলি বিক্রি করার জন্য ক্রমবর্ধমানভাবে নির্ভর করছে।

ব্যবহারের সহজতা, ফি এবং অন্যান্য প্ল্যাটফর্মের অন্যান্য সুবিধাগুলি অনুপস্থিত, 2019-এ এই প্রবণতার ধারাবাহিকতা অবাক হওয়ার কিছু নেই, "বর্তমান রাষ্ট্রের সাইবারক্রাইম - 2019" RSA সিকিউরিটির দ্বারা প্রকাশিত সাদা কাগজে বলা হয়েছে।

এই ধরনের তথ্য বিক্রি করার জন্য বৈধ প্লাটফর্মে খোলা সম্ভবত আরও বেশি স্টোরের সাথে চুরিযুক্ত পরিচয়গুলিতে বাণিজ্য আরও গতিশীল হবে।

গবেষকদের মতে, মোবাইল চ্যানেলে জালিয়াতি গত কয়েক বছরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে, যার মধ্যে রয়েছে 2018 সালে মোবাইল চ্যানেলের 70 শতাংশ আর্টিফাইফ।

বিশেষ করে 2015 থেকে 2018 সালের মধ্যে মোবাইল অ্যাপস থেকে প্রতারণার পরিমাণ 680 শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে গবেষকরা জানিয়েছেন, ভোক্তাদের প্রতারণা করার জন্য দুর্বৃত্ত মোবাইল অ্যাপ্লিকেশনগুলির ব্যবহার বেড়েছে।

2018 সালে দুর্বৃত্ত মোবাইল অ্যাপ্লিকেশানগুলির মধ্যে পাঁচটি সাইবার আক্রমণের মধ্যে একটিতে, আরএসএ জনপ্রিয় অ্যাপ্লিকেশান স্টোরগুলিতে গত বছরে একটি দিনে 82 টি জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশন সনাক্ত করেছিল।

"আমরা আশা করি 2019 সালের মধ্যে জালিয়াতির জন্য মোবাইল চ্যানেলের জনপ্রিয়তা চলতে থাকবে, বিশেষ করে যেমন সাইবার অপরাধীরা মোবাইল চ্যানেলে কৌশল এবং প্রযুক্তি যেমন ফিশিং এবং ম্যালওয়ারের কৌশলগুলি চালু করার উপায় খুঁজে বের করে তেমনি"।


No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.